বিরলে বিভিন্ন অনিয়ম অভিযোগে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ছাত্র জনতা 


saidpureralo প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০২৪, ৫:৪৩ অপরাহ্ণ /
বিরলে বিভিন্ন অনিয়ম অভিযোগে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ছাত্র জনতা 

আব্দুল আজিজ ,বিরল(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের বিরল উপজেলার ২ নং ফরাক্কাবাদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দায়িত্বরত চিকিৎসকদের সেবা কেন্দ্রে অনিয়মিত আসা, চাহিদা অনুযায়ী ঔষধ না পাওয়া সহ জনগণের নানা’ন অভিযোগে পেক্ষিতে ৮ সেপ্টেমবর (রবিবার) সকালে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে উপস্থিত হয়ে শান্তি পূর্ণ আন্দোলন করেছে ছাত্র জনতা। পরে ছাত্র জনতার পক্ষ থেকে কয়েক জনের সাথে শান্তিপূর্ণ ভাবে আলোচনায় বসে তাঁদের অভিযোগ গুলো শুনেন ও প্রতিষ্ঠানে অভিযোগ বক্স তৈরী ও দায়িত্বরত চিকিৎসকদের ছুটি, মিটিং, ও অতিরিক্ত দায়িত্ব পালন নোটিশ বোর্ডের মাধ্যমে জনগণকে অবহিত করণ সহ বিভিন্ন যৌক্তিক দাবীগুলো মেনে নিযে দ্রুত কার্যকর করার প্রতিশ্রুতি দেন। এসময় উপস্থিত ছিলেন  উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ,এল,এস মামুনুর রশীদ, মেডিকেল অফিসার (M.O.M.C.H) ডা: মুসাব্বির সিয়াম। ছাত্রজনতার পক্ষে উপস্থিত ছিলেন মনিরুজ্জামান (মুন্না),ছাত্রঃ ফরক্কাবাদ নুরুল হক কলেজ, মেনহাজ,ছাত্রঃ- কেবি এম কলেজ, রাকিব,ছাত্রঃ দিনাজপুর পলিটেকনেক, আকাশ,ছাত্রঃ বিরল কলেজ, মুরসালিন,সাধারন  জনতা, রাহাতুল,ছাত্রঃ পূর্ণভবা কলেজ, সিয়াম,ছাত্রঃবিরল সরকারি, সিরাত,ছাত্রঃ সিটি কলেজ প্রমূখ।

এবিষয়ে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো: আশরাফুল ইসলাম জানায় আজকে আমাদের মাসিক মিটিল ছিল আমরা সেখানে উপস্থিত ছিলাম সেখান থেকে জানতে পারি অফিসে ছাত্র -জনতা আসেছে আআমাদের উদ্ধোতোর কর্মকর্তা সহ এখানে আসি তাদের সাথে কথা হয় এবং তারা স্টক ও রেজিস্ট্রার দেখে এবং তারা সব কিছু দেখে এবং আমরা তাদের কে সব বুঝিয়ে দেই। তারা আমাদেরকে বলে এখানে কর্মচারীদের তালিকা, ঝুলিয়ে রাখার জন্য বলে যেটা আগে ছিলনা, অভিযোগ বক্স দেয়া,ও ফাস্টেট বাক্স রাখার জন্য বলে,যেটা আমাদের এখানে নেই বিষয়গুলো আমাদের উর্ধতন কর্মকর্তারা শুনেছেন তারা দ্রুত এগুলোর ব্যবস্থা করবেন বলে আমাদের কে জানিয়েছেন।

ও পরিবার কল্যান পরিদর্শীকা  সুম্ভা রানী শাহা, জানান তারা জানতনা যে আমরা কিভাবে কাজ করি আমাদের জনবল কম থাকায় আমি ৩ দিন এখানে ও ৩ দিন এর মধ্যে ১দিন অতিরিক্ত দায়িত্ব মঙ্গলপুর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ও ২ দিন গ্রাম সেটেলাইট এর সেবা দিয়ে থাকি। তাই তারা না জানার কারণে বলে আমি ৩ দিনের বেশি এখানে সেবা দেইনা বলে অভিযোগ করেছেন তাদেরকে বিষয়টি জানালে তারা আমাদের উদ্ধোতোর কর্মকর্তাকে সেবার মান বাড়ানোর জন্য ওজনবল নিয়োগসহ বিভিন্ন পদক্ষেপ  নিতে বলে।