খানসামায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পদত্যাগ দাবি, বিক্ষোভ 


saidpureralo প্রকাশের সময় : আগস্ট ২৫, ২০২৪, ৫:২৬ অপরাহ্ণ /
খানসামায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পদত্যাগ দাবি, বিক্ষোভ 

জে.আর.জামান, খানসামা, (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

২৫ আগষ্ট, রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, স্বেচ্ছাচারিতা, নিয়োগ বাণিজ্য, দূর্নীতি ও প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে খারাপ আচরণ সহ নানা অভিযোগ এনে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পদত্যাগের দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছেন তারা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত, উপজেলা পরিষদ চত্বরে খানসামা সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) নজরুল ইসলামের পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। উপজেলা চত্বরে হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খানের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন করতে দেখা গেছে। এদিকে কাচিনীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষ সাখাওয়াত হোসেনের পদত্যাগের দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়াও সুবর্ণখুলী সাবুদেরহাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশ চন্দ্র রায়, আলোকঝাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খগেশ্বর রায়, টংগুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সতিশ চন্দ্র রায়ের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

অভিযোগের বিষয়ে এসব প্রতিষ্ঠান প্রধানদের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া মিলেনি। কেউ সাড়া দিলেও বক্তব্য দিতে রাজি হন নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, বিষয়টি সম্পর্কে অবগত আছি। বর্তমানে এসব প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে ইউএনও দায়িত্ব পালন করছেন। তিনি নিজে সবকিছু দেখছেন৷

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসব প্রতিষ্ঠানের সভাপতি মো.তাজ উদ্দিন এই প্রতিবেদককে বলেন, কোনো সুনির্দিষ্ট অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। এই উপজেলার কোমলমতি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ারও আহ্বান জানাচ্ছি।