সৈয়দপুরে ছাত্র-জনতার তোপের মুখে কার্যালয় ছাড়লেন ইউপি চেয়ারম্যান, অফিস কক্ষে তালা


saidpureralo প্রকাশের সময় : আগস্ট ১৯, ২০২৪, ১:৩১ অপরাহ্ণ /
সৈয়দপুরে ছাত্র-জনতার তোপের মুখে কার্যালয় ছাড়লেন ইউপি চেয়ারম্যান, অফিস কক্ষে তালা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার বৈষম্যবিরোধী ছাত্র-জনতার তোপের মুখে অফিস ছেড়েছেন। ছাত্র-জনতা তার কার্যালয়ে তালা দিয়েছেন। আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় এই ঘটনা ঘটে। মনিরুজ্জামান জুন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।
এলাকাবাসীরা জানান, নাগরিক ভোগান্তি, ভিজিডি, বয়স্ক, প্রতিবন্ধী, চারিত্রিক সনদ নিতে টাকা নেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। নির্বাচিত হওয়ার পর থেকেই চেয়ারম্যান জুন চরম স্বেচ্ছাচারী হয়ে ব্যাপক অনিয়ম দূর্নীতি করে চলেছেন। ঈদের সময় সরকারী বরাদ্দকৃত ভিজিএফ’র চাল দুস্থ অসহায় মানুষকে না দিয়ে বিক্রি করে খেয়েছে। দরিদ্রদের জন্য সকল ধরনের ভাতা কার্ড করে দিতে ৩ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত নিয়েছে। অর্থ ছাড়া কোন সেবা পাওয়া যায়না।
এ ব্যাপারে সৈয়দপুর ওই ইউনিনের বাসিন্দা সৈয়দপুর সরকারী কলেজের ছাত্র বায়েজিদ ইসলাল বলেন, চেয়ারম্যানের স্বেচ্ছাচারীতা ও লুটপাটে ইউনিয়বাসী অতিষ্ঠ। তার মতো চেয়ারম্যানকে আমাদের ইউনিয়নে চাইনা। একারণে তার অফিসে তালা লাগিয়ে দিয়েছি। তার অপসারণ ও বিচার দাবি করছি।
ইউনিয়েনের পোড়ারহাট এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক হওয়ায় বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যে অপবাদ দিয়ে হামলা মামলায় হয়রানি করেছে। দলীয় দাপট দেখিয়ে রাস্তা সংষ্কারসহ সকল অবকাঠামো উন্নয়ন কাজে একেবারে নিম্নমানের উপকরণ ব্যবহার করার মাধ্যমে ব্যাপক দূর্নীতি করেছে। মহিলা এমপির মাধ্যমে ত্রাণ মন্ত্রণালয়ের অধীণে কোটি টাকা বিশেষ বরাদ্দ নিয়ে এসে ভুয়া প্রকল্প দেখিয়ে কোন কাজ করেই সব অর্থ লোপাট করে পকেটস্থ করেছে। তিনি আরও বলেন এই চেয়ারম্যানের দূর্ণীতি ও অপশাসনের কারণে ইউনিয়নের সকল স্তরের মানুষ ভোগান্তিতে। বিশেষ করে গরীব মানুষগুলো খুবই দূর্ভোগে পড়েছে। তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে। তাই তার অপসারণ দাবীতে অফিসের দরজায় ছাত্র জনতা একত্রিত হয়ে তালা লাগিয়ে দিয়েছে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন বলেন, আমি আওয়ামী লীগ করি একারণে বিএনপির লোকজন জবরদস্তি করে আমার অফিস কক্ষে তালা লাগিয়েছে। অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয় অস্বীকার করে তিনি বলেন, মূলতঃ রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এমন বেআইনী কাজ করা হয়েছে।